কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে গোয়াল ঘরে আগুন  লেগে পুড়ে গেছে এক কৃষকের স্বপ্ন। ভয়াবহ এই অগ্নিকাণ্ডে   বসতবাড়ীর একটি গোয়ালঘর, একটি রান্না ঘর, প্রতিবেশি আব্দুল বারেকের একটি ঘর এবং গোয়ালে থাকা  ৪টি গরুর মধ‍্যে ১টি পুড়ে ছাই হয়ে গেছে।  এতে আনুমানিক প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়।গত বৃহস্পতিবার দিবাগত মধ‍‍্যে রাতে উপজেলার তিলাই ইউনিয়নের পশ্চিম ছাট গোপালপুর গ্রামের মৃত জাবেদ আলীর পুত্র  নূরুল ইসলাম এর বাড়ীতে অগ্নিকান্ডের এ দূর্ঘটনাটি ঘটে।

 


 

প্রত‍্যক্ষদর্শী সূত্রে  জানাগেছে,  বৃহস্পতিবার দিবাগত  রাত সাড়ে বার টার দিকে বাড়ির  লোকজন হঠাৎ আগুন দেখতে পেয়ে চিৎকার করে। পরে এলাকার  লোকজন  এসে দেখেন  বাড়িটির গোয়াল ঘর ও রান্না ঘরে আগুন জ্বলছে।  প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নেভাতে সক্ষম হয় এলাকাবাসী। তবে ততক্ষণে প্রতিবেশি আব্দুল বারেকের একটি ঘর গোয়াল ঘরে থাকা ৪টি গরুর মধ‍্যে ১টি পুড়ে মারা যায় ও ৩টি গরু মারাত্মক ভাবে অগ্নিদগ্ধ হয়।আগুনে ক্ষতিগ্রস্ত নূরুল ইসলাম জানান,  বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করছি। আমার ভবিষ্যতের সম্বল ৪টি গরুর একটি মারা গেছে। বাকি ৩টা বাঁচার সম্ভাবনা কম।

 


 

আমার স্বপ্ন আগুনে পুড়ে ছাই হয়ে গেল।তিলাই ইউপি চেয়ারম্যান ফরিদুল হক শাহিন শিকদার  জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আগুনে পুড়ে পরিবার দু’টির আনুমানিক আড়াই লাখ টাকার ক্ষতি হয়েছে। ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন ঘটনার সত‍্যতা নিশ্চিত করে জানান ক্ষয়ক্ষতির পরিমাণ দেখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



 1,473 total views,  5 views today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *